বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

চীনে ঝেংজিং হুয়াংহে সেতুতে দুই শতাধিক গাড়ি দুর্ঘটনায় পড়েছে

চীনে ঝেংজিং হুয়াংহে সেতুতে দুই শতাধিক গাড়ি দুর্ঘটনায় পড়েছে

আন্তর্জাতিক ডেস্ক :
চীনের ঝেংঝৌ শহরের ঝেংজিং হুয়াংহে সেতুতে দুই শতাধিক গাড়ি দুর্ঘটনায় পড়েছে। এএফপির খবরে বলা হয়েছে, বুধবার সকালে ইয়েলো নদীর ওপর একটি সেতুতে কুয়াশা পড়ে। এতে দুই শতাধিক গাড়ি দুর্ঘটনায় পড়ে। এই ঘটনায় নিহত হয়েছেন একজন।

ইয়েলো নদীর ওপর অবস্থিত ঝেংজিং হুয়াংহে ব্রিজ ঝেংঝৌ ও শিনজিয়াংকে যুক্ত করেছে। সেতুর ওপর বিপরীতমুখী দুটি পথ রয়েছে। দুই পাশেই এমন সংঘর্ষের ঘটনা ঘটেছে।

চীনের স্থানীয় আবহাওয়া অফিস বলছে, বুধবার সকালে ওই এলাকায় কুয়াশার কারণে দৃষ্টিসীমা ২০০ মিটার নিচে নেমে আসে। এতেই ঘটে দুর্ঘটনা বলে ধারণা করা হচ্ছে।  প্রথমে দুটি গাড়ির সংঘর্ষ হয়েছে। এরপর একের পর এক গাড়ি এসেছে আর একে অপরকে ধাক্কা দিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, সেতুর ওপর বিশাল এলাকাজুড়ে একটির সঙ্গে আরেকটি গাড়ি লেগে আছে। কোনোটির সামনের গ্লাস ভেঙেছে, কোনোটির জানালার গ্লাস ভেঙেছে। এতে একটি গাড়ি কয়েকটি গাড়ির ওপর উঠে গেছে। ভিডিওতে একজনকে বলতে শোনা যায়, এটা খুবই ভয়ংকর ঘটনা। অনেক মানুষ এখানে আছে। মনে হয় না এ সেতু থেকে আমরা সহজে বের হতে পারব।

ঝেংজিং হুয়াংহে ব্রিজের এ দুর্ঘটনায় অনেকে আহত হয়েছেন। তাদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয়। উদ্ধারে কাজ করে ১১টি ট্রাক ও অগ্নিনির্বাপণ বিভাগের ৬৬ কর্মী। দুর্ঘটনার পরপরই ওই সেতুতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে ঠিক কতজন আহত হয়েছেন তা জানায়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech